সাদা কাগজটা পড়ে আছে
- ফারহান মাহিন - অবনীল ১৪-০৫-২০২৪

সাদা কাগজটা পড়ে আছে
কুমারিত্ব বিসর্জন দিতে সদা প্রস্তুত
চুম্বনের অপেক্ষায় কলমটি
আর কালিগুলো অপেক্ষায় আছে
শব্দ হয়ে জন্ম নিতে

আকাশের তারা কিংবা গাছের পাতায়
লেগে থাকা শরতের শিশির
কোনো কিছুই আটকাতে পারবে না
পারবেনা পদ্মার স্রোত
কবিতা আজ জন্ম নিবেই
কবিতার পটভূমি যখন তুমি

আগে কবিতা লিখতাম
প্রকৃতিকে নিয়ে
তার সৌন্দর্য নিয়ে
আগে কবিতা লিখতাম
জীবনকে নিয়ে
তার সংগ্রাম নিয়ে
আগে কবিতা লিখতাম
মানুষকে নিয়ে
তার ব্যর্থতা নিয়ে
আর আজ কবিতা লিখি
শুধু তোমাকে নিয়ে
আমার সবকিছুই তো তুমি

২১.০৪.২০১৯
সদর, দিনাজপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Farhan_Mahin
২৪-০৭-২০১৯ ১৪:৫৪ মিঃ

ধন্যবাদ #ইয়াসিন_হাওলাদার

EasinHowlader
২৪-০৭-২০১৯ ০৮:৫৭ মিঃ

'আর এখন কবিতা লিখি তোমাকে নিয়ে' এ চরণ টি আমাকে খুব মুগ্ধ করেছে।